নিঃসঙ্গতা
- হাবিবা রিমু ০২-০৫-২০২৪

স্তব্ধ সময়, নিঃশব্দ রাত
গভীর রাতে ঘুমন্ত রাস্তার উপর
একা চলেছি এই আমি ,
এই ঘুমন্ত রাজপথের আজ আমিই রাজা
আর সারি সারি দাঁড়ানো
ল্যাম্পপোস্ট গুলো আমার প্রজা ।

সবাই ক্লান্ত হয়ে ঘুমুচ্ছে
রাতের শেষ ট্রেনটা ও চলে গেছে সেই কখন ,
জোনাকিগুলো ; ঝিঁ ঝিঁ করে ডাকতে ডাকতে ক্লান্ত
শুধু ক্লান্তিহীন শ্রান্তিহীন এই আমি ।
কবে কখন পথ চলা শুরু করি , তা নিজেই জানিনা
এই পথের শুরু আর শেষ জানা নেই ,
শুধু জানি চলতে হবে থামা নিষেধ ।

রাত শেষ হলে ভোর হয়
ঘুমন্ত রাজপথ জাগ্রত হয় ,
ব্যস্ততায় বিলীন হয়ে যায়
তার নিঃসঙ্গতার চিহ্ন ।

শুধু আমি ই থেকে যাই একা , নিঃসঙ্গ
হেঁটে চলি অজানায় ।

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 2টি মন্তব্য এসেছে।

habiba_rimu
০৮-০৯-২০১৪ ০০:৩৬ মিঃ

ধন্যবাদ :)

muhebbullah
০৬-০৯-২০১৪ ২১:৩৫ মিঃ

বাহ! অসাধারণ হয়েছে।